বিশ্বের দ্বিতীয় ও দেশের সবচেয়ে লম্বা ব্যক্তি মোহাম্মদ জিন্নাত আলি আর নেই

জাতীয় সংসদ প্লাজায় প্রধানমন্ত্রীর সাথে মোহাম্মদ জিন্নাত আলি।- ফাইল ছবি

ফারুক রিয়াদ, কক্সবাজার সদর প্রতিনিধি >>>
বিশ্বের দ্বিতীয় এবং বাংলাদেশের সবচেয়ে লম্বা ব্যক্তি হিসেবে চিহ্নিত কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ার বাসিন্দা মোহাম্মদ জিন্নাত আলী (২৪) আর নেই। গতকাল সোমবার (২৭ এপ্রিল) দিবাগত রাত ৩ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তিনি দীর্ঘদিন যাবৎ ব্রেইন সংক্রান্ত অসুস্থতা নিয়ে চমেক হাসপাতালে নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এস এম নোমান খালেদ চৌধুরী তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।
জানা যায়, মৃত্যুর পূর্বে জিন্নাত আলি শ্বাসকষ্ট, ডায়াবেটিস ও ব্রেইন টিউমারজনিত নানান রোগে ভুগছিলেন। হটাৎ তার শারিরীক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে কক্সবাজার সদর হাসপাতালে এবং পরে গত ২৬ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সোমবার (২৭ এপ্রিল) রাত তিনটার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
দৈনিক চট্টগ্রামকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ভাই ইলিয়াস আলি। আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেল তিনটায় রামু উপজেলার গর্জনিয়ায় স্থানীয় বড়বিল গ্রামে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে এবং সেখানেই তাকে দাফন করা হবে বলে।

ডিসি/এসআইকে/এফআর