কোভিড-১৯ : চট্টগ্রামে নতুন করে আক্রান্ত ১১ জন, ৬ জনই নগরের

উম্মে সালমা, নগর প্রতিবেদক >>>
চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ৯ জন আক্রান্ত হয়েছেন গতকাল সোমবার (২৭ এপ্রিল) পর্যন্ত গত ২৪ ঘন্টায় মোট ১০০ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষায় এই ৯ জনের শরীরে কোভিড- ১৯ সনাক্ত করা হয়। এছাড়াও আগের করা নমুনা পরীক্ষার দুইজনের মধ্যে কোভিড- ১৯ পজেটিভ এসেছে। ফলে সোমবার নতুন করে মোট ১১ জন আক্রান্ত হলেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ জনে। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরে আছেন মোট ৬ জন বাকী ৫ জনের মধ্যে সাতকানিয়ায় ২ জন (পুরাতন রোগীর নমুনা পরীক্ষায় পজেটিভ), মিরসরাই ১ জন, হাটহাজারির ১ জন এবং বোয়ালখালী উপজেলায় ১ জন।
আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, চট্টগ্রামে গত রবিবার থেকে সোমবার পর্যন্ত নতুন করে মোট ১০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখান থেকে ৯ জনের কোভিড- ১৯ পজেটিভ এসেছে। এছাড়াও আগের করা নমুনা পরীক্ষা (পুরাতন রোগী) করা দুইজনের মধ্যে কোভিড- ১৯ সংক্রমণ সনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মোট ১১ জন আক্রান্ত হয়েছে। ফলে চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ জনে। তিনি জানান, আক্রান্তদের মধ্যে পুরাতন দুই রোগী (যাদের নমুনা পরীক্ষার রেজাল্ট গতকাল সোমবার পাওয়া গেছে) হচ্ছেন সাতকানিয়া উপজেলার, নতুন করে আক্রান্তদের মধ্যে ১ জন মিরসরাই উপজেলার, ১ জন হাটহাজারি উপজেলায় এবং একজন বোয়ালখালী উপজেলার। বাকী ৬ জন হচ্ছে চট্টগ্রাম নগরের পতেঙ্গায় ১ জন, আগ্রাবাদে ১ জন, হালিশহরের ১ জন, দামপাড়ার ১ জন, পাহাড়তলীর ১ জন এবং পাঁচলাইশে (মেডিকেল) ১ জন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত মোট ৯২ জন আইসোলেশনে রয়েছেন। হোম কোয়ারেন্টিনে রয়েছেন মোট ১২৯৭ জন। আজ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন মোট ১ হাজার ৯৩ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন মোট ৩৮ জন। এছাড়াও আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) ১ জনসহ মোট ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর নতুন করে কেউ মৃত্যুবরণ না করায় এর সংখ্যা জেলায় ৫ জনই আছে।

ডিসি/এসআইকে/ইউএস