বোয়ালখালীতে পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

বোয়ালখালী প্রতিনিধি >>>
বোয়ালখালীতে পুকুরে ডুবে ইয়াছিন আরাফাত ইমন (১৭) নামের এক শিক্ষার্থী মারা গেছেন।  মঙ্গলবার (৫ মে) ভোর ৬ টায় পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে তার পরিবার।  মৃত্যুবরণকারী ইয়াছিন আরাফাত উপজেলার চরখিজিরপুর ইউনিয়নের সাতগরিয়াপাড়ার মো. ইসমাইলের ছেলে ।  সে চরখিজিরপুর রফিকুল উলুম দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র বলে জানা গেছে।
নিহতের বড় ভাই ইলিয়াছ দৈনিক চট্টগ্রামকে জানান, আরাফাত প্রতিদিনের মতো কর্ণফুলী নদীর ধারে চিংড়ি পোনা ধরতে যায়।  ওখান থেকে ফিরে এসে বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায়।  গোসল করে আসতে দেরি দেখে তাকে (ইয়াছিন আরাফাত) কে খুঁজতে বের হলে পুকুরপাড়ে স্যান্ডেল আর লুঙ্গি দেখতে পাই।  এগুলো দেখে খোঁজাখুঁজি করে পুকুর থেকে তার নিস্তেজ দেহ উদ্ধার করি।
তিনি আরো জানান, তার (ইয়াছিন আরাফাত) দেহ ঘরে এনে আমাদের গ্রামের পল্লী চিকিৎসক উদয়ন বড়ুয়াকে ডেকে এনে দেখাই।  কিন্তু চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।
পুলিশ সূত্রে জানা যায়, কর্ণফুলী নদীতে চিংড়ির পোনা ধরতে দু’ভাই সোমবার দিবাগত রাত সাড়ে ১১ টায় যায়।  মাছ ধরা শেষে দুই ভাই বাড়ি সংলগ্ন পুকুরে গোসল করতে নামে ভোর ৬ টায়।  গোসল শেষে বড় ভাই মো. ইলিয়াছ (২৮) উঠে মায়ের সাথে পোনা বাছাইয়ের কাজ করে কিছুক্ষণ পর আঁচ করেন তার ভাই দীর্ঘক্ষণেও গোসল করে ফিরেনি।  পড়ে তিনি খোঁজাখুঁজি করে পুকুরে লুঙ্গি ও স্যান্ডেল দেখতে পেয়ে পুকুর থেকে ইয়াছিনকে উদ্ধার করে ঘরে নিয়ে আসেন।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আবদুল করিম বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসএইচজে