চকরিয়ার সেই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের চকরিয়ায় মা-মেয়ে নির্যাতনের ঘটনায় হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানসহ আটজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  বুধবার (৯ সেপ্টেম্বর) জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত ওই ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এমন নির্দেশ দেন।
আইনজীবী মোহাম্মদ মিজবাহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৩ আগস্ট মা-মেয়ে নির্যাতনের ঘটনার পর চকরিয়া উপজেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম রাজিব কুমার দে স্বপ্রণোদিত হয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করেন।  মামলাটি তদন্তের দায়িত্ব দেন সিনিয়র এএসপি কাজী মতিউল ইসলামকে।  তিনি ঘটনাস্থল পরিদর্শনসহ সাক্ষীদের জবানবন্দি নিয়ে মা-মেয়েকে নির্যাতনের সত্যতা পান।
গত ২১ আগস্ট দুপুরে হারবাং ইউপির বৃন্দাবনখিল গ্রামে গরু চুরির অপবাদ দিয়ে এক গৃহবধূ, তার দুই মেয়ে ও দুই ছেলেকে আটক করে স্থানীয় লোকজন।  পরে তাদের কোমরে রশি বেঁধে মারধর করে ইউপি কার্যালয়ে নেয়া হয়।  ওই সময় ইউপি চেয়ারম্যান নিজেও তাদেরকে শারীরিকভাবে নির্যাতন করেন।
চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান বলেছেন, মামলা দায়েরের পর থেকে প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানসহ সন্দেহভাজন অধিকাংশ আসামি এলাকাছাড়া।  তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ডিসি/এসআইকে/এফআর