চট্টগ্রামের আকবরশাহ’য় সোর্স হাসানের ডেরায় অভিযান, ৭ জনকে আটক

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানাধীন এলাকার পুলিশের সোর্স হিসেবে পরিচিত নানান অপরাধের হোতা মো. হাসান প্রকাশ সোর্স হাসানের জুয়ার আস্তানায় অভিযান চালিয়েছে সিএমপির আকবরশাহ থানা পুলিশ।  গত ২ মে (রবিবার) রাত সাড়ে ৮ টায় আকবরশাহ থানা এলাকার পাঞ্জাবি লেইন মুক্তকন্ঠ মাঠ থেকে হাসানের দলের ৭ জনকে আটক করা হয়।
আকবরশাহ থানার সাব-ইন্সপেক্টর (এসআই) ইসমাইল মোল্লা জানান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে কথিত সোর্স হাসানের জুয়া ও মাদকের আস্তানায় অভিযোন চালিয়েছে পুলিশ। সেখানের জুয়ার আসর থেকে ৭ জনকে আটক করা হয়েছে।  আটককৃতরা হলো সিগনাল কলোনির নুরুল আফসার (১৮),নোয়াপাড়া কাজী বাড়ীর তাহমিন (১৮), আকবরশাহ প্রবাহ নগরের সামিউল শেখ স্বপন (১৯), পাঞ্জাবি লেইনের মো. শাওন (১৯), নোয়াপাড়া আবুল কাসেমের বাড়ির ইমাম হোসেন ইমন, সিগনাল কলোনির ইব্রাহিম (১৯) ও পাঞ্জাবী লেইনের নুর নবী (১৯)।
অভিযোগ রয়েছে, আকবরশাহ এলাকায় পুলিশের সোর্স হিসেবে পরিচিত হাসানের নেতৃত্বে মাদক বিক্রি, সেবন ও জুয়ার মতো অপরাধকর্ম পরিচালিত হয়ে আসছিল দীর্ঘদিন ধরে।  ২০১৬ সালে অস্ত্র বিক্রি করার ফলে নৌবাহিনীতে কর্মরত জসিম নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল আকবরশাহ থানা পুলিশ।  গ্রেফতার জসিম তখন ঘটনার সাথে এই সোর্স হাসানের সম্পৃক্ত থাকার কথা উল্লেখ করে।  ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়।  তাকে একাধিকবার গ্রেফতারের চেষ্টা করা হলেও প্রতিবারই আগাম তথ্য পেয়ে সঁটকে পড়ে সে।
সর্বশেষ আকবরশাহ থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা’র আগমন ঘটলে আবার এলাকায় সরব হয় সোর্স হাসান।  তার বিরুদ্ধে ডাকাতি, ভূমিদখল, ও মাদক ব্যবসায় জড়িত থাকার মামলা রয়েছে।  সম্প্রতি এক যুবলীগ কর্মীকে অস্ত্র ধরিয়ে দিয়ে গ্রেফতার করানোর পর গা ঢাকা দেয় সে।  এরপর কয়েকদিন আগে রোজার মধ্যেই লকডাউনের সুযোগে এলাকায় প্রবেশ করে আবার অপকর্ম শুরু করে ভয়ঙ্কর অপরাধী সোর্স হাসান।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহিরুল আলম জসিম বলেন, ‘তার বিরুদ্ধে বহু অভিযোগ এলাকাবাসীর।  দীর্ঘদিন এলাকায় না থাকলেও হঠাৎ করে সে প্রকাশ্যে আসে বলে এলাকাবাসী জানালে বিষয়টি থানাকে অবহিত করি।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির জানান, অপরাধী সে যেই হোক ছাড় দেওয়া হবে না।  হাসানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/আরএআর