চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়ায় ধরা পড়লো চোর

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চুরির উদ্দেশ্যে ভোররাতে একটি গুদামে ঢোকেন এক যুবক।  এরপর সাবধানে বস্তায় ভরে নেন চুরির মালামাল।  চুরি শেষে আয়েশ করে সেবন করেন ইয়াবা।  আর এতে নেশায় বুঁদ হয়ে সেখানেই ঘুমিয়ে পড়েন।  ভোর গড়িয়ে সকাল হলেও ভাঙেনি সেই ঘুম।  আর এতেই তার কপালে নামে শনি।  শেষে জনতার হাতে ধরা পড়ে যেতে হয় থানায়।
ঘটনাটি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের বেড়িবাঁধ এলাকার।  বৃহস্পতিবার সকালে তাকে থানায় সোপর্দ করে স্থানীয়রা।  এরপর শুক্রবার (২ জুলাই) আদালতে পাঠায় পুলিশ।  আটক যুবকের নাম মো. ফোরকান।  তিনি একই উপজেলার পারুয়া ইউনিয়নের বাসিন্দা আবদুস সালামের ছেলে।
গুদামের মালিক মো. আলম বলেন, গুদামে আমার ব্যবসার কিছু মালামাল ও যন্ত্রাংশ রয়েছে।  বৃহস্পতিবার সকালে এসে দেখি গুদামের দরজা খোলা।  এরপর ভেতরে ঢুকতেই দেখি কিছু যন্ত্রাংশ একটি বস্তায় ঢোকানো।  তখন আর কিছু বুঝতে বাকি রইল না।  একপর্যায়ে চোরকেও গুদামের ভেতরে এক পাশে শুয়ে থাকতে দেখি।  পরে স্থানীয় কয়েকজনকে ডেকে তাকে ঘুম থেকে তোলা হয়।  এরপর থানায় খবর দেওয়া হয়।
ধরা পড়ার পর চুরির ঘটনা স্বীকার করে ওই যুবক বলেন ‘জিনিসপত্র বস্তায় ঢুকিয়ে ইয়াবা খাই।  কখন ঘুমিয়েছি টের পাইনি’।  তার মানিব্যাগে মাদক সেবনের বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।
এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিল্কী বলেন, খবর পেয়ে ওই যুবককে আটক করা হয়।  মামলার পর শুক্রবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর