কাপ্তাইয়ে নতুন করে আরো ১৩ জন করোনায় আক্রান্ত

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
পাবর্ত্য জেলা রাঙামাটির কাপ্তাই উপজেলায় বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।  উপজেলাটিতে রবিবার (২১ জুন) নতুন করে আরো ১৩ জনের দেহে করোনা শনাক্ত হওয়ার মাধ্যমে উপজেলায় এই সংখ্যা ঠেকেছে ৪০ জনে।  নতুন করে আক্রান্তদের মধ্যে কাপ্তাই থানা পুলিশের সদস্য রয়েছেন ৪।  এছাড়াও কাপ্তাই পিডিবি প্রজেক্ট এলাকায় ৪, উপজেলা হাসপাতালের স্টাফ ২, উপজেলার বড়ইছড়ির ১, মিশন এলাকায় ১ ও বারঘোনিয়া এলাকায় ১ জন রয়েছেন।
জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতাল কর্তৃপক্ষ গত ১৫ জুন নমুনা সংগ্রহ করে চট্রগ্রামে পাঠায়।  এরপর গতকাল রবিবার (২১ জুন) সেসব নমুনার প্রতিবেদন পাওয়া যায়।  এর আগে একই নিয়মে গত ১১ জুন ১৬ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানোর পর গত ১৬ জুন এসব প্রতিবেদন আসে।  এতে ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।  একইভাবে গত মে মাসের শেষে প্রথম ধাপে ১৪ জন, দ্বিতীয় ধাপে ৮ জন ও তৃতীয় ধাপে ৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়।  তার মধ্যে কাপ্তাইয়ের ৯ পুলিশ সদস্য রয়েছেন।
উপজেলা করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. মোস্তফা কামাল দৈনিক চট্টগ্রামকে করোনার উপরোল্লিখিত তথ্য নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালের আরএমও ডা. ওমর ফারুক রনি জানান, আক্রান্ত সবাইকে হাসপাতাল ও হোম আইসোলেশনে থাকার বিষয়টি নিশ্চিত করা গেছে।  আইসোলেশনে থেকে তাদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

ডিসি/এসআইকে/এমএ