মেসি না রোনালদো! কাকে কিনবে পিএসজি?

ক্রীড়া ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
লিওনেল মেসিকে কেরার দৌড়ে গত বছর সবার চেয়ে এগিয়েছিল ম্যানচেস্টার সিটি।  তবে এবার সেই দৌড়ে ম্যানসিটি অনেকটাই পেছনে, এগিয়ে রয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু এবার নেইমারের ক্লাবটি শুধু মেসি নয়, রোনালদোকে কেনার ব্যাপারেও চিন্তা করছে।
তবে সমস্যা দেখা দিয়েছে, তারা কী শুধুই মেসি কিংবা রোনালদোকে কিনবে নাকি দু’জনকেই কিনবে, সে সিদ্ধান্ত নিতে পারছে না।  স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, মেসি কিংবা রোনালদো- কাকে কিনবে সিদ্ধান্তহীনতায় ভুগছে এখন ফরাসি এই ক্লাবটি।
এমনিতেই পিএসজি সিদ্ধান্ত নিয়ে রেখেছে, তারা এবার বিশ্ব ফুটবলের দুই বড় নামের একটিকে নিজেদের সঙ্গে জড়িয়ে নেবেই।  সে লক্ষ্যে নিজেদের বর্তমান দলকেও কিছুটা হালকা করার চিন্তা-ভাবনা চলছে।  সে ক্ষেত্রে আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দিকে ছেড়ে দেয়ার পরিকল্পনা রয়েছে তাদের।
লা রিপাবলিকা জানাচ্ছে, মাউরো ইকার্দিকেই ছেড়ে দেয়ার চিন্তা ভাবনা করছে পিএসজি।  যাতে করে বিশ্ব ফুটবলের দুই বড় নামের একটিকে জায়গা করে দেয়া যায়।
মাউরো ইকার্দিকে কিনতে চায় ইতালির দুটি ক্লাব।  এসি মিলান এবং জুভেন্টাস। গত বছরই ইন্টারমিলান থেকে ইকার্দিকে কিনেছিল পিএসজি। এবার জুভেন্টাস এবং এসি মিলানের সঙ্গে ইকার্দিকে নিয়ে এরই মধ্যে আলোচনা শুরু করে দিয়েছে তারা।
রিপাবলিকার আরেক রিপোর্টে বলা হয়েছে, এরই মধ্যে এসি মিলানের স্পোর্টিং ডিরেক্টর পাওলো মালদিনি ইকার্দির স্ত্রী এবং তার এজেন্ট ওয়ান্ডা নারার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন।
অন্যদিকে জুভেন্টাস আগামী মৌসুমের আগেই ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা পাওলো দিবালা- এই দু’জনের একজনকে ছেড়ে দিতে পারে।  যদিও রোনালদোকে ছাড়ার সম্ভাবনা বেশি।   যাকেই ছেড়ে দিক, সে জায়গায় তারা ইকার্দিকেই বিবেচনা করছে বেশি।
আর এসবের সবকিছুর পেছনেই কাজ করছে পিএসজিতে মেসি কিংবা রোনালদোর সম্ভাব্য আগমন।   এই দু’জনের একজনকে কিনতে পারলেই পিএসজি ছেড়ে দেবে ইকার্দিকে।

ডিসি/এসআইকে/এমএনইউ